বিরাট দুঃসংবাদ! ম্যারাডোনার মতো ডোপটেস্টের মুখে নেইমার, হতে পারেন নিষিদ্ধ!

ইনজুরি কাটিয়ে কিছুদিন আগেই মাঠে ফিরেছেন। খেলার ধরণ দেখে এখনো স্পষ্টত নেইমার পুরোপুরি ফিট নয়। অথচ তাকে ঘিড়েই ব্রাজিলের হেক্সা মিশন আবর্তিত। তবে ব্রাজিল ভক্তদের জন্য বড় দুঃসংবাদ রাশিয়া বিশ্বকাপে ডোপেটেস্টের মুখোমুখি হতে যাচ্ছে সুপারস্টার নেইমার।

সেন্ট পিটার্সবার্গে কোস্টারিকার বিপক্ষে শেষ মূহুর্তে গোল করে দলের জয়ে বড় অবাদান রাখে নেইমার। চলতি বিশ্বকাপে এটি নেইমারের প্রথম গোল। সেই ম্যাচ জয়ের পরই নেইমারকে ডাকা হয়েছিল ডোপিং কন্ট্রোল রুমে। স্টেডিয়ামের প্রেসবক্সে বসেই দেখা গেল একজন এসে খবর জানিয়ে গেলেন। আর তাকে অনুসরণ করলেন নেইমার। ডোপিং কন্ট্রোল রুমে নেইমারের প্রস্রাবের নমুনা নেয়া হয়েছে। অ্যান্টি ডোপিং সেকশন হতে সঙ্গে সঙ্গে রিপোর্ট দেয়া হয় না। ফিফায় পাঠানো হয়। ফলাফল পরে জানানো হয়। এক্ষেত্রে খুবই গোপনীয়তা রক্ষা করা হয়।

ম্যাচটিতে ব্রাজিল ২-০ গোলে জিতেছিল। খেলা শেষে ব্রাজিলের ফুটবল সংশ্লিষ্টরা মিক্সড জোনে ছিলেন। কুতিনহো, মার্সেলোরা এসে চলে গেলেন। থিয়েগো সিলভা আসলেন কথাও বললেন। দেখা মিলছিল না নেইমারের।

তাই নেইমারের বের হতে দেরি হওয়ার কারণ জানতে চাইলে তাদের মধ্যে একজন বললেন, ‘ডোপিং রুমে গেছেন।

কেন গেছেন জানতে চাইলে বললেন, ফিফা নিয়ে গেছে। এটা নিয়ম।’ কিন্তু নেইমারকে কেন? কোনো অভিযোগ আছে? ব্রাজিলের সেই প্রতিনিধি জানালেন এটা নিয়ম। তুমি ফিফাকে জিজ্ঞেস করো। এই লোকটি শুধু বললেন খেলা শেষ হওয়ার পর মাঠ হতে সরাসরি ডোপিং রুমে নিয়ে যাওয়া হয়েছে।

ডোপটেস্টে পজেটিভ হলেই নিষিদ্ধ হতে পারেন নেইমার। যা ব্রাজিলের জন্য মোটেও সুখকর সংবাদ নয়। ১৯৯৪ সালে একই অভিযোগে বিশ্বকাপ থেকে ছিটকে যায় আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা।

Hits: 13

Facebook Comments

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!